Ayua • Upvote 0 • Downvote 0

পাঁচ ধরণের আলংকারিক গাছ এবং কীভাবে বাড়িতে তাদের যত্ন নেওয়া যায়

সাজসজ্জা গাছপালা সাধারণত বাড়ির চারপাশে প্রদর্শিত হয়। বাড়িটি কেবল থাকার জায়গা নয়। বাড়ির যত্ন নিতে হবে এবং বিভিন্ন অলঙ্কার দিয়ে সজ্জিত করতে হবে যাতে যারা এতে থাকেন তারা স্বাচ্ছন্দ্য বোধ করেন। বাড়ির সৌন্দর্য এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা কারও কারও কাছে ঘরে বোধ হয়।


কয়েকটি প্রিয় অলঙ্কার চয়ন করে আপনি ঘরটি সাজাতে পারেন। সেখানে যারা স্ফটিক পাথর, কাঠের খোদাই এবং প্রাকৃতিক ল্যান্ডস্কেপ চিত্রগুলি পছন্দ করেন। কদাচিৎ কিছু লোক বিভিন্ন ধরণের ফুল এবং গাছপালা রোপণ করতে পছন্দ করে না। এবং বাড়ির গাছগুলি বাড়িতে রোপণ এবং সাজসজ্জার জন্য সেরা পরামর্শ। বিশেষত কোভিড -19 মহামারী চলাকালীন, বর্তমানে অনেকের বাড়ির বাইরে খুব বেশি কার্যকলাপ থাকে না।


সজ্জাসংক্রান্ত উদ্ভিদের প্রকার যা বাড়িতে রোপনের জন্য উপযুক্ত।

শোভাময় উদ্ভিদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়ার সময় অনেক সুবিধা রয়েছে। তাদের মধ্যে একটি তাজা বাতাস পাচ্ছে যাতে আমাদের দেহগুলি বাড়ীতে আরও আরামদায়ক হয়। নীচে বেশ কয়েকটি ধরণের শোভাময় উদ্ভিদ সেরা পছন্দ হতে পারে যাতে আপনি ঘরে সতেজতা এবং সৌন্দর্য অর্জন করতে পারেন।


bonsai plant
Source: pixabay kian2018

বনসাই

বনসাই আলংকারিক গাছগুলি প্রকৃতপক্ষে জাপান থেকে উদ্ভূত হয়েছিল। উদ্ভিদ বিশেষজ্ঞদের দ্বারা, বনসাই আরও বামন করা হয়। তবে, এখানে এর স্বতন্ত্রতা রয়েছে। এটিতে একটি সুন্দর বাঁকানো স্টেম রয়েছে। একইভাবে পাতায়। এটি আপনার ঘর সাজানোর জন্য উপযুক্ত।


sansevieria plant
Source: pixabay KatiaMaglogianni

সানসেভেরিয়া

সানসেভেরিয়া এমন একটি উদ্ভিদ যা প্রায়শই দেখাশোনা করা হয়। কারণ ছাড়াই নয়, সানসেভেরিয়া একটি শোভাময় উদ্ভিদ যা যত্ন করা বেশ সহজ। পাতাগুলি প্রশস্ত, প্রসারিত এবং প্রান্তে ট্যাপারযুক্ত, এই গাছটি মায়েদের দ্বারা অনেক পছন্দসই হয়। ইন্দোনেশিয়ায় সানসেভেরিয়া জিভ-ইন-ল-প্ল্যান্ট হিসাবে পরিচিত।


cactus plant
Source: pixabay StockSnap

ক্যাকটাস

ক্যাকটাস নিজেই আসলে একটি উদ্ভিদ যা সাধারণত মরুভূমিতে জন্মে। মজার বিষয় হল, ক্যাকটি এমন উদ্ভিদের সাথে সমান যাগুলিতে জলের প্রয়োজন হয় না। তবে, আপনার এখনও মাঝে মাঝে জল প্রয়োজন to বিভিন্ন ধরণের মিনি ক্যাকটাস রয়েছে যা খুব সুন্দর। আপনি এটি বাড়ির ভিতরেও রাখতে পারেন।


Epipremnum aureum plant
Source: pixabay sweetlouise

এপিপ্রিমনাম অরিয়াম

এই জাতীয় শোভাময় লতা কম কমনীয় নয়। আপনি এটি বাড়ির ভিতরে বা বাইরে রাখতে পারেন। আপনি যখন এটি যত্ন নেবেন, নিশ্চিত হন যে আপনি বৃদ্ধি এবং বিকাশের সঠিক মাধ্যমটি জানেন


anthurium plant
Source: pixabay _Alicja_

অ্যান্থুরিয়াম

এই আলংকারিক গাছটি সত্যই ভাইরাল হয়েছে। যদিও এটিতে কেবল একগুচ্ছ পাতা রয়েছে, এটি সৌন্দর্য দিতে পারে। এই উদ্ভিদটি প্রেমের প্রবাহ হিসাবে খুব সুপরিচিত। বিশেষ কৌশলগুলির প্রয়োজন যাতে প্রেম গাছের প্রবাহটি ভালভাবে বৃদ্ধি পেতে পারে এবং সহজেই শুকিয়ে না যায়।


ঘরে শোভাময় উদ্ভিদের যত্নের জন্য টিপস

বাড়ির সাজসজ্জা হিসাবে আলংকারিক গাছপালা নির্বাচন করা অবশ্যই একটি ভাল সিদ্ধান্ত। আপনারা যারা রোপণ কার্যক্রম পছন্দ করেন তাদের পক্ষে এই ক্রিয়াকলাপটি খুব মজাদার হবে। কারণ শোভাময় উদ্ভিদের যত্ন নেওয়ার জন্য টিপসও প্রয়োজন যাতে গাছগুলি দ্রুত শুকিয়ে না যায়। নীচে উদ্ভিদের যত্নের জন্য কিছু টিপস দেওয়া হয়েছে।


পর্যাপ্ত জল দিন

আপনি নিয়মিত গাছপালা জল নিশ্চিত করুন। গাছের উদ্ভিদের ধরণ এবং আকার অনুযায়ী প্রতিদিন যে জলের সামগ্রী প্রয়োজন তা জেনে রাখা ভাল। অবশ্যই এটি গাছগুলিকে আরও উর্বর করতে সহায়তা করবে।


নিশ্চিত হয়ে নিন যে উদ্ভিদটি সূর্যের আলোতে উন্মুক্ত রয়েছে

জল ছাড়াও পর্যাপ্ত সূর্যালোক আলংকারিক গাছের বৃদ্ধির জন্য খুব ভাল। সূর্যের আলো সরবরাহের জন্য আপনি গাছের অবস্থান সামঞ্জস্য করতে পারেন যাতে সালোকসংশ্লেষণ প্রক্রিয়াটি ভালভাবে চলতে পারে। এটি সত্যই শোভাময় গাছগুলির বৃদ্ধি প্রক্রিয়ায় সহায়তা করবে।


যথাযথ সার দিচ্ছি

শেষ টিপটি হ'ল সঠিক সার প্রয়োগ করা। রাসায়নিক রয়েছে এমন সার প্রয়োগ থেকে বিরত থাকুন। রাসায়নিক গাছগুলি প্রাকৃতিকভাবে বৃদ্ধি পেতে এবং এমনকি সহজেই শুকিয়ে যাওয়া রোধ করে।


আমি এই নিবন্ধে আলোচনা শেষ। আশা করা যায় যে উপরে দেওয়া টিপসগুলি পাঠকদের ঘরে বসে শোভাময় গাছ গাছপালা বৃদ্ধির উপায় সন্ধান করতে সহায়তা করতে পারে। পরের নিবন্ধে দেখা হবে। ধন্যবাদ.

Share thread ini ke sosial media
Anda harus sudah login untuk berkomentar di thread ini